সবচেয়ে সহজ উপায়ে WINDOWS অথবা OFFICE একটিভ করুন। How to Activate MS Office or Windows using Powershell?




আসসালামুয়ালাইকুম

বর্তমান সময়ে পিসি ব্যবহারকারীর মধ্যে বেড়েই চলছে পিসি সংক্রান্ত বিভিন্ন সমস্যা। তার মধ্যে একটি অন্যতম বড় সমস্যা হচ্ছে Windows Activation করতে না পারা।


তাই আজকে দেখাবো কিভাবে ‘Windows’ এবং মাইক্রোসফট অফিস একটিভ করবেন? (অবশ্যই ফ্রি-তে) মাত্র কয়েক মিনিটে।


আর হ্যা একটিভ করতে অবশ্যই ইন্টারনেট কানেকশন লাগবে।



তো শুরু করা যাকঃ

১। কীবোর্ড থেকে Windows Key একবার চাপুন 🪟। তারপর লিখুন  Powershell  । (সার্চ করার জায়গা খুঁজে না পেলে।, সরাসরি লিখুন) তারপর Powershell চালু করুন।

 

 

২। নিচের কমান্ড লাইনটা কপি করুন। (কপি করার জন্য পুরো লাইন সিলেক্ট করবেন। সিলেক্ট করে Keyboard এর Control ধরে C তে চাপ দিন।)

COMMAND LINE(এটা কপি করবেন⬇️):

irm https://get.activated.win | iex

 

 

৩। Powershell এ যান। যেখানে কোড লেখার জায়গা আছে সেখানে আগে একটা ক্লিক করুন। তারপর Keyboard এর Ctrl চেপে ধরে V বাটন চেপে কোড টা পেষ্ট করুন।

৪। তারপর ‘Enter’-এ ক্লিক করে দিন। একটু প্রসেস হয়ে নতুন একটা উইন্ডো ওপেন হবে।

 

৫। এবার দেখুন ১ নাম্বারে আছে উইন্ডোজ, ২ নাম্বারে আছে অফিস; যেটা একটিভ করবেন সেটা সিলেক্ট করে দিন, আমি উইন্ডোজ করে দেখাচ্ছি।


৬। তারপর উইন্ডোজ একটিভ এর জন্য ১ সিলেক্ট করে দেয়ার পর অনেকটা এমন ইন্টারফেস আসবে। (কিছুটা ব্যতিক্রম ইন্টারফেস আসতেও পারে, যেমন লাল-গুলা নাও আসতে পারে) 


৭। ব্যস, সবুজ মার্ক করা লেখা আসলেই একটিভ হয়ে যাবে, তারপর এই উইন্ডো/ইন্টাফেস টা ওপরে ক্রসে ক্লিক করে কেটে দিন।

 







 

আমার টেলিগ্রাম চ্যানেলঃ

t.me/raiyanmodspc

আজকের মতো এই পর্যন্তই

গাযওয়াতুল হিন্দের জন্য প্রস্তুতি নিন, ফিলিস্তিনিদের জন্য দোয়া করুন, বয়কট অব্যাহত রাখুন,

বাংলাদেশ চিরজীবি হোক

আল্লাহ হাফেয।

Post a Comment (0)
Previous Post Next Post